ভালোবাসাও ফুঁরিয়ে যায় - Valobasha o Furiye Jay । Bangla Romantic Golpo

আমার আর অভি'র সম্পর্কটা ছিলো তিন বছরের ।

অনাকাঙ্ক্ষিতভাবে আমি দু'টো টিউশনি পেয়েছিলাম । আমার পাশের এলাকায় । সেখানে অভি আমায় দেখেছে কয়েকবার । কারন, অভির বাড়ি পেরিয়ে আমার যেতে হতো ।

অনাকাঙ্ক্ষিতভাবেই অভি আমায় পছন্দ করে ফেললো!

Bangla sms, Bangla Uponnash, bangla golpo, bangla choti, love story, koster sms bangla

আমি প্রায় দেখতাম অভি তাঁর বাড়ির রাস্তায় ভদ্রছেলের মতো দাঁড়িয়ে থাকতো । তবে সেটা যে আমার জন্য তা মাথায় আসেনি । কারন আমি আহামরি সুন্দরী ছিলাম না ।

হঠাৎ মাসখানেক পর সে আমার পিঁছু নিতে লাগলো । ইনিয়ে-বিনিয়ে বোঝাতে লাগল আমায় ভালোবাসে । এমন বিনয়ীভঙ্গিতে আমার খোঁজ-খবর নিতো যে আমিও খুশিতে জ্বলজ্বল করতাম! একদিন আমায় বলেই ফেললো.... নিরুপমা তোমাকে ভালোবাসি ।কোনরকম নাটকীয়তা ছাড়াই!

আমিও অবাক হওয়ার ভান করে 'না' বলে পালিয়েছিলাম ।


এরপর থেকে অভি আমার খোঁজ-খবর নেয়া বন্ধ করে দিল । এভাবে ১৫ দিন কেটে গেল । আর আমি হয়ে উঠলাম পাগল । একদিন আমিও নাটকীয়তা ছাড়াই 'ভালোবাসি' বলেই ফেললাম । পরে বুঝতে পেরেছিলাম আমাকে ভালোবাসা উপলব্ধি করানোর জন্যই এভাবে উপেক্ষা করেছিলো আমায় ।


শুরু হলো নতুন অধ্যায় । বাবার ফোন দিয়ে লুকিয়ে লুকিয়ে রাতভর গল্প করতাম । দিনে সারাদিন অভিকে নিয়ে ভাবতাম । পড়াশোনা বন্ধ করে অভিকেন্দ্রিক ভাবনায় থাকতাম । কলেজ বাদ দিয়ে ঘুরাঘুরি করতাম । কোনকিছু কমতি ছিলো না ।

তবে সমস্যা ছিল একটা । আমরা ঝগড়া করতাম খুব । অনেকের মুখে শুনেছিলাম ভালোবাসার একটা অংশ হচ্ছে ঝগড়া । ঝগড়া না করলে ভালোবাসা নাকি অনুভব করা যায় না! এজন্য আমরাও ঝগড়াকে বড় বিষয় মনে করতাম না ।


ঝগড়া, অভিমান, অভিযোগ এসবেই দু'বছর কেটে গেল । তবে এখন দু'জনের দিক থেকে আর মেনে নেওয়া, মানিয়ে নেওয়া হয় না । ভালোবাসি এটা মুখে বললেও আমাদের অনেক সমস্যা হতে লাগলো । কথায় কথায় আমাকে অপমান অপদস্থ আর গালমন্দ করতে লাগলো । সেক্রিফাইস নামে একটা শব্দ আছে ওটাকে মেনেই চলতে লাগলো আমার জীবন ।

কিন্তু ভীষণভাবে বুঝতে পারলাম আমার ভালোবাসা ফুরিয়ে গেছে । আগে দু'দিন দেখা না হলে খুব কষ্ট হতো কিন্তু এখন মাসখানেক দেখা না হলেও বিন্দুমাত্র খারাপ লাগে না । এখন আদুরে নামে না ডাকলেও রাগ হয় না । খুব একটা কথা বলতে ইচ্ছা করে না । কখনো ঘুরতে যাওয়ার কথা বললে অহেতুক মনে হয় ।

এখন রাতভর কথা বলা আমার বিরক্তিকর লাগে । মনে হয় কথা বলার চেয়ে ঘুমানোটা বেশি জরুরী ।


নিরুপমা তোমাকে ভালোবাসি.... একথাটা যখন মনে পড়ে তখন খুব ভালো লাগে । তবে এখন আর ভালোবাসি বলতে একটুও ইচ্ছা করে না! তাঁর থেকে দূরে থাকতে ভালো লাগে । 


অবশেষে একদিন বলেই ফেললাম এ সম্পর্কটা আর বয়ে বেড়াতে চাই না । মুক্তি চাই । মুক্তি পেয়েছি ঠিকই, তবে এত সহজে না ।

ঝগড়া, গাল-মন্দ অনেক ঝামেলার পর বেঈমানের তকমা দিয়ে মুক্তি দিয়েছে ।


আজও ভালোবাসি । পুরনো স্মৃতিগুলো খুব ভালো লাগে । তবে অভিকে আর সহ্য করতে পারি না । হয়তো অতিরিক্ত ঝগড়াই এই পরিণতির জন্য দায়ী!


জানি না ভালোবাসা ফুরায় কিনা, তবে আমার মনে হয় তাঁর প্রতি এখন আর আমার কোন ভালোবাসা নেই । যেখানে ভালোবাসা নেই সেখানে সম্পর্ক দিয়ে কী হবে?

ভালোবাসা সত্যিই একদিন ফুঁরিয়ে যায় । হয়তো কেউ আমার মতো সম্পর্ক শেষ করে না ।

কিন্তু সমাজে হাজারো মানুষ আছে যারা অনুভব করে ভালোবাসাও ফুঁরিয়ে যায় ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url